Charcoal (চারকোল) ব্যবহারে ত্বকের যে সমস্ত উপকার পাওয়া যায়। Leave a comment


CHARCOAL
বর্তমান সময়ে চারকোল রুপচর্চায় বেশ তোরজোরেই ব্যবহৃত হচ্ছে। এর পেছনে কী কারণ?
CHARCOAL আসলে কী?
বহু শতাব্দি থেকেই চারকোল মানুষের রুপচর্চায় ব্যবহৃত হয়ে আসছে। এর প্রধান কারন হলো এর Purify বা পরিস্কার করার এবং জীবানুমুক্ত করার কার্যক্ষমতা। এটা এমন এক পদার্থ যা খুব সহজেই মানব ত্বক অথবা চামড়ায় শোষণ হয়ে যায়, এই সাথে দূর করে ত্বকে জমে থাকা দুষিত পদার্থ।
কাজেই চারকোল আছে এমন যে কোন প্রসাধনী আপনার ত্বকের জন্য অত্যন্ত উপকারী। বাজারে অনেক পণ্য আছে যেটাতে চারকোল দেয়া থাকে। যেমনঃ Clay Mask, Facewash, Scrub ইত্যাদি। ভালো ব্রান্ড এর মধ্যে The bodyShop, Beauty Formula, Freeman এই ব্রান্ডের Product গুলো উন্নত মানের। The Body Shop তাদের যে চারকোল ক্লে মাস্ক তৈরী করে, সেটা বাঁশকে প্রায় ১৮৩২ সেণ্টিগ্রেড তাপমাত্রায় পুড়িয়ে তৈরি করে থাকে। যার ফলে এটার গুণাগুণ অনেক বেশী। এখানে আমরা মুলত The Body Shop  এর Himalayan Charcoal  এর ব্যাপারে সংক্ষিপ্ত আলোচনা করব।
বডিশপের চারকোল কিভাবে এবং কোথা থেকে আসে?

বডিশপ নিজেরাই হিমালয় পর্বতের পাদদেশে তাদের বাগান করেছে, যেখানে অর্গানিকভাবে বাঁশ গাছ রোপণ এবং চাষ হয়ে থাকে। সমস্ত চারা রোপণ হয় হাতে হাতে। রোপণের চার বছরের মধ্যেই বাঁশ গাছ পরিপুর্নভাবে বেড়ে উঠে। কারণ পৃথিবীতে দ্রত বর্ধনশীল গাছের মধ্যে বাঁশ গাছ অন্যতম। এটা পরিবেশের জন্য ও অত্যন্ত উপকারী।

BUY YOUR DESIRED PRODUCT FROM AUTHENTIC ONLINE SHOP

 

 BEAUTY CARE PRODUCTS             BABY CARE PRODUCTS             FASHION                               FOOD

CHARCOAL ব্যবহারের উপকারীতাঃ
এশিয়ায় সভ্যতার শুরু থেকেই যেমন ভারত, জাপান, দঃ কোরিয়া, চীন, তাইওয়ান এসমস্ত দেশ ছাড়াও অন্যান্য দেশে শত শত বছর থেকেই এই চারকোল বা কয়লা রুপচর্চায় ব্যবহৃত হয়ে আসছে। বিশেষ করে জাপানীরাতো তাদের পেটেও এই চারকোল ব্যবহার করে থাকে। তাদের বিশ্বাস, চারকোল অন্যান্য জিনিসের মতো পেটের ময়লা বা দুষিত পদার্থ ও বের করে দেয়। আমরা জানি, চারকোল বা কয়লা পানি বিশুদ্ধকরণে ঢালাও ভাবে ব্যবহৃত হয়ে থাকে। এসব গুণাগুণের কারণে এটি ত্বকের জন্য ব্যবহৃত হচ্ছে এখন। বিশেষ করে তৈলাক্ত ত্বকের ক্ষেত্রে এটি বেশী ব্যবহৃত হয়ে থাকে। আজকাল টুথপেস্টেও চারকোল বা কয়লা একট গুরুত্বপুর্ণ উপাদান হিসেবে ব্যবহৃত হয়ে আসছে।

CHARCOAL PURIFYING GLOW MASK
 The Bodyshop Himalayan Charcoal Purifying Glow Mask এ হিমালয় এর পাদদেশের বাঁশ বাগান থেকে সংগ্রহ হয় এবং তা থেকে তৈরী হয় চারকোল বা কয়লা। সেটা থেকে তৈরী হয় এই মাস্ক। এছাড়াও এর ভেতর আছে টি ট্রি অয়েল এবং সবুজ চা পাতা। এর ব্যবহারে ত্বক হয় পরিস্কার, জীবানুমুক্ত, অতিরিক্ত তেল দূর করে এবং ত্বক মসৃণ, উজ্জ্বল করে।
বডিশপের নতুন পণ্য হিমালয়ান চারকোল সাবান

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

0